যেভাবে হারিয়ে গেলেন টলিউডের সুপারস্টার নায়িকা ঋত্বিকা, টলিউডের বিরুদ্ধে বিস্ফোরক ঋত্বিকা নিজেই

বর্তমান টলিউডের জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম হলেন কোয়েল, নুসরাত, শুভশ্রী, রুক্মিণীরা। তবে টলিউডে এমন অনেক অভিনেত্রী রয়েছেন যারা একসময় নিজেদের কাজের মাধ্যমে বিপুল পরিমাণ জনপ্রিয়তা পেলেও তাদের বর্তমানে দেখা যায় না। বিভিন্ন কাজের খোঁজে বেশিরভাগ হিন্দি বা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে চলে গিয়েছেন।

সেরকমই একজন অভিনেত্রী হলেন ঋত্বিকা সেন। শিশু শিল্পী হিসেবে ঋত্বিকা প্রথম টলিউডে যোগদান করেছিল। এরপর একের পর এক ছবিতে কাজ করেছেন তিনি ২০১২ সালে। জিৎ এবং কোয়েল মল্লিক অভিনীত ১০০% লাভ ছবির হাত ধরে প্রথম টলিউডে পা রাখে ঋত্বিকা। এরপর বরবাদ, আরশিনগর, রাজা রানী রাজি মতো একাধিক ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে ঋত্বিকাকে।

তবে বেশ কয়েক বছর ধরে অভিনেত্রী কে আর টলিউডে দেখা যাচ্ছে না। তবে কি অভিনেত্রী অভিনয় ছেড়ে দিলেন? কোথায় হারিয়ে গেলেন তিনি? আসলে এমনটা নয়। অভিনেত্রী অভিনয় ছাড়েনি। টলিউড ইন্ডাস্ট্রি ছেড়ে দিয়েছেন। বর্তমান সময়ের টলিউড ইন্ডাস্ট্রির অবস্থার কথা আমরা প্রত্যেকেই জানি।

তাই কাজের খোঁজে অনেক অভিনেতা অভিনেত্রী টলিউড ইন্ডাস্ট্রি ছেড়ে হিন্দি এবং দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে যোগদান করছেন। অনেক বড় বড় অভিনেতা অভিনেত্রী ইতিমধ্যেই এই ইন্ডাস্ট্রি ছেড়েছেন। ঋত্তিকা তাদের মধ্যে অন্যতম। শেষ কয়েক বছর ধরে ঋত্বিকা দক্ষিণী ফিল্মের সঙ্গে যুক্ত রয়েছে।

খুব অল্প বয়সে দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রি সুপারস্টার বিজয় সেতুপতির সঙ্গে কাজ করেছে ঋত্বিকা। সামনেই তাদের নতুন ছবি রিলিজের অপেক্ষায় রয়েছে। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঋত্বিকা এখন বেশ জনপ্রিয় অভিনেত্রী হয়ে উঠেছেন। তবে বাঙালি হয়ে কেন তাকে বাংলা ছবিতে দেখা যায় না সেই নিয়ে এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন অভিনেত্রী।

অভিনেত্রী জানিয়েছেন ‘‘আমি চুটিয়ে তামিল, তেলুগু ছবিতে কাজ করছি। আর যাঁরা বলছেন হারিয়ে গিয়েছি, তাঁরাই বলুন আমি যে ধরনের ছবিতে কাজ করি তেমন ছবি আর হচ্ছে কোথায়?’’ ঋত্বিকার কথায়, ‘‘যে সব অভিনেত্রী আমায় তাদের প্রতিযোগী মনে করেন, আমার থেকে প্রায় ১১ বছরের বড়, তাঁরাও তো কম কাজ করছেন। ভাল কাজ পেলে অবশ্যই করব’’। তাই যতদিন না বাংলা ছবিতে ভালো সুযোগ আসছে ততদিন পর্যন্ত দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রিতে চুটিয়ে কাজ করতে চান অভিনেত্রী।

ADVERTISE